রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মোঃ নাছিম খান, যেন গণপূর্ত অধিদপ্তরের বাতিঘর কুষ্টিয়ায় শ্যামলী পরিবহনের ধাক্কায় প্রাণ হারালো কিশোর নুর ইসলাম ঈদযাত্রার টিকিট কাটার ভিড় নেই গাবতলীতে ভালো আছেন সোমালিয়ায় জিম্মি নাবিকেরা : হাছান মাহমুদ কুষ্টিয়ায় অগ্নিকাণ্ডে প্রায় ২ হাজারেরও বেশী পানচাষি ক্ষতিগ্রস্ত কুষ্টিয়ায় ১৯৩৬ বোতল ফেনসিডিল, ১টি বিদেশী পিস্তল ও ০৮ রাউন্ড গুলি সহ গ্রেফতার – ১ ভেড়ামারায় বরাদ্দকৃত রাস্তার জায়গায় নতুন করে দোকান ঘর নির্মাণ কুমারখালীতে হাসুয়ার আঘাতে আহত ৪ ছাত্রলীগ কর্মী  মাশরাফিসহ ৫ জন জাতীয় সংসদের হুইপ হলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টার ছয় দপ্তর বণ্টন দেশে গত ৪ ঘণ্টায় ভোট পড়েছে ১৮.৫ শতাংশ খোকসা অনলাইন প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটির অনুমদোন কুষ্টিয়ায় নিরাপত্তা চেয়ে এলাকাবাসীর মানববন্ধন ও স্বারকলিপি প্রদান   নির্বাচনের তফসিল ঘোষণা, ৭ জানুয়ারি ভোট কুষ্টিয়ায় দিনে দুপুরে যুবকের মাথায় আঘাত করে প্রায় ৪ লাখ টাকা ছিনতাই
ঘোষণা:
সংযোগ২৪ ডটকমে আপনাকে স্বাগতম । সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য বাংলাদেশের ভিন্নধারার নিউজ পোর্টাল "সংযোগ২৪ ডটকম" । অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে তরুণ, অভিজ্ঞ সংবাদকর্মীরা। দেশ-বিদেশে সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সিভি)পাঠাতে হবে এই ই-মেইল: nazmulkst.hossain@gmail.com , মোবাইল : ০১৭২৯-৫৫১৫৪৬

তথ্য সংগ্রহের পর এলাকায় গেছেন কোনো কোনো সাংসদ

Reporter Name / ৪৬৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৩ মে, ২০২০, ১০:৪৪ অপরাহ্ন

এলাকায় নেই বেশির ভাগ সংসদ সদস্য’  শিরোনামে প্রথম আলোর প্রথম পাতায় আজ শনিবার একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এটি নিয়ে কারও কারও মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। প্রতিবেদনে উল্লেখিত সাংসদদের কেউ কেউ যোগাযোগ করে তাঁদের এলাকায় যাওয়ার তথ্য জানিয়েছেন। আবার যাঁদের নাম প্রতিবেদনে উল্লেখ করা হয়নি, তাঁরাও এলাকায় যাওয়ার কথা জানিয়েছেন।

প্রথম আলো গত ৮ থেকে ১২ মে স্থানীয় পর্যায় থেকে তথ্য সংগ্রহ করেছে। সরকারিভাবে ছুটি ঘোষণার পর ওই সময় পর্যন্ত তথ্য নিয়ে প্রতিবেদনটি করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ৭৫ জন সাংসদ একবারের জন্যও এলাকায় যাননি। তথ্য সংগ্রহের পর তা বিশ্লেষণ ও যাচাই-বাছাই করে প্রতিবেদনটি প্রকাশ করতে সময় লেগেছে। যদিও তথ্য সংগ্রহের সময়টি প্রতিবেদনে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে।

প্রতিবেদনটি প্রকাশের পর জানা গেছে, ১৬ মে এলাকায় যান পিরোজপুর-২ আসনের সাংসদ জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন। আর লালমনিরহাট-৩ আসনের সাংসদ জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরও এলাকায় গিয়েছেন ১৩ মে। একটি নির্দিষ্ট সময় ধরে প্রতিবেদনটির তথ্য সংগ্রহ করায় এ তথ্য প্রতিবেদনে আসেনি।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ১৩৯ জন সাংসদ এলাকায় থেকে কাজ করছেন। এ ছাড়া তথ্য সংগ্রহের সময়ে ৮২ জন সাংসদ এলাকায় আসা-যাওয়ার মধ্যে ছিলেন। যাঁদের এলাকায় পাওয়া গেছে এবং আসা-যাওয়ার মধ্যে ছিলেন তাঁদের অধিকাংশের নাম প্রতিবেদনে উল্লেখ করা সম্ভব হয়নি।

এলাকায় গিয়েছেন অথচ প্রতিবেদনে উল্লেখ করা হয়নি, এমন নেতাদের মধ্যে রয়েছেন তথ্যমন্ত্রী ও চট্টগ্রাম-৭ আসনের সাংসদ হাছান মাহমুদ এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিরাজগঞ্জ-১ আসনের সাংসদ মোহাম্মদ নাসিম। তাঁরা শুরু থেকেই নিয়মিত এলাকায় যাতায়াত করছেন। রাঙ্গুনিয়ায় নিজ গ্রামে গিয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ নিজের পারিবারিক সংস্থা থেকে ত্রাণ দিয়েছেন এবং করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে দুইবার বিভাগীয় সমন্বয় সভা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

কুষ্টিয়া জেলা অনলাইন প্রেসক্লাব

এক ক্লিকে বিভাগের খবর