রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মোঃ নাছিম খান, যেন গণপূর্ত অধিদপ্তরের বাতিঘর কুষ্টিয়ায় শ্যামলী পরিবহনের ধাক্কায় প্রাণ হারালো কিশোর নুর ইসলাম ঈদযাত্রার টিকিট কাটার ভিড় নেই গাবতলীতে ভালো আছেন সোমালিয়ায় জিম্মি নাবিকেরা : হাছান মাহমুদ কুষ্টিয়ায় অগ্নিকাণ্ডে প্রায় ২ হাজারেরও বেশী পানচাষি ক্ষতিগ্রস্ত কুষ্টিয়ায় ১৯৩৬ বোতল ফেনসিডিল, ১টি বিদেশী পিস্তল ও ০৮ রাউন্ড গুলি সহ গ্রেফতার – ১ ভেড়ামারায় বরাদ্দকৃত রাস্তার জায়গায় নতুন করে দোকান ঘর নির্মাণ কুমারখালীতে হাসুয়ার আঘাতে আহত ৪ ছাত্রলীগ কর্মী  মাশরাফিসহ ৫ জন জাতীয় সংসদের হুইপ হলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টার ছয় দপ্তর বণ্টন দেশে গত ৪ ঘণ্টায় ভোট পড়েছে ১৮.৫ শতাংশ খোকসা অনলাইন প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটির অনুমদোন কুষ্টিয়ায় নিরাপত্তা চেয়ে এলাকাবাসীর মানববন্ধন ও স্বারকলিপি প্রদান   নির্বাচনের তফসিল ঘোষণা, ৭ জানুয়ারি ভোট কুষ্টিয়ায় দিনে দুপুরে যুবকের মাথায় আঘাত করে প্রায় ৪ লাখ টাকা ছিনতাই
ঘোষণা:
সংযোগ২৪ ডটকমে আপনাকে স্বাগতম । সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য বাংলাদেশের ভিন্নধারার নিউজ পোর্টাল "সংযোগ২৪ ডটকম" । অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে তরুণ, অভিজ্ঞ সংবাদকর্মীরা। দেশ-বিদেশে সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সিভি)পাঠাতে হবে এই ই-মেইল: nazmulkst.hossain@gmail.com , মোবাইল : ০১৭২৯-৫৫১৫৪৬

সারা বিশ্বে কুষ্টিয়ার গর্ব শিল্পপতি মুজিবুর রহমান

কুষ্টিয়া অফিস: / ১৯৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২, ৭:০৮ অপরাহ্ন

সংযোগ২৪.কম:: বিশ্বের অন্যতম বৈদ্যুতিক তার প্রস্তুতকারক প্রতিষ্ঠান বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব মজিবর রহমানের জন্ম কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নের বোয়ালদহ গ্রামে।

১৯৭৮ সালের ২৩ অক্টোবর তিনি গড়ে তোলেন বিআরবি কেবল ইন্ডাস্টিজ লিমিটেড।
কুষ্টিয়ার বিসিক শিল্পনগরীতে প্রতিষ্ঠিত স্বনামধন্য এই শিল্প প্রতিষ্ঠানটি দেশের সীমানা পেরিয়ে বিশ্ব দরবারে স্থান করে নিতে সক্ষম হয়েছে।

গুণগত মানসম্পন্ন পণ্য উৎপাদনের মাধ্যমে বিআরবি কোম্পানী দেশ-বিদেশের মানুষের কাছে আস্থা অর্জন করেছে। এই কোম্পানীর অন্যান্য প্রতিষ্ঠানের মধ্যে কিয়াম মেটাল ইন্ডাস্ট্রিজ লি., এমআরএস ইন্ডাস্ট্রিজ লি. ও বিআরবি পলিমার লি. এর মত বড় বড় শিল্প প্রতিষ্ঠান বিশেষভাবে উল্লেখযোগ্য।

এসব শিল্প প্রতিষ্ঠানের বাইরে কিয়াম ছিরাতুন নেছা মেমোরিয়াল ট্রাস্ট, শিক্ষা ও মানবসেবাসহ বেশ কিছু প্রতিষ্ঠান বিআরবি শিল্প প্রতিষ্ঠানের আওতায় আলহাজ্ব মজিবর রহমানের অর্থায়নে পরিচালিত হচ্ছে।

আর এই প্রতিষ্ঠানের কর্ণধার কুষ্টিয়ার কৃতিসন্তান দেশ বরেণ্য শিল্পপতি বিআরবি গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মজিবর রহমান বেশ কয়েকবার সিআইপি নির্বাচিত হন। জাতীয় রপ্তানিতে বিশেষ অবদান রাখায় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী কর্তৃক তিনি কয়েকবার জাতীয় স্বর্ণপদক লাভ করেন।

পণ্য উৎপাদন ও গুনগত মান রক্ষার জন্য আইএসও সনদ লাভসহ বিশ্বের প্রায় ২শ’টি দেশের তিন হাজার কেবলস্ কোম্পানীর মধ্যে নির্বাচিত ৫০টি শীর্ষস্থানীয় কোম্পানী মধ্য থেকে বিশ্ব র‌্যাঙ্কিং-এ কুষ্টিয়ার বিআরবি কেবলস্ ইন্ডাস্ট্রিজ ৩০ তম স্থান ও দেশের মধ্যে প্রথম স্থান লাভ করে কুষ্টিয়ার ভাবমূর্তি উজ্জলসহ এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

এছাড়া মান সম্পন্ন পণ্য প্রস্ততকারী ও বিশেষ অবদান রাখার জন্য বিআরবি কেবলস্ ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব মজিবর রহমান বিভিন্ন সময় সরকারের কাছ থেকে নানা পুরস্কারে ভূষিত হয়েছে।
এর মধ্যে বাংলাদেশ এডুকেশন স্কলারশীপ ট্রাস্ট স্বর্ণপদক, শের-ই-বাংলা একে ফজলুল হক স্বর্ণপদক, ১০ম গোল্ডেন আমেরিকা অ্যাওয়ার্ড জাতীয় রফতানি ট্রফি (স্বর্ণ) বিশেষভাবে উল্লেখযোগ্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

কুষ্টিয়া জেলা অনলাইন প্রেসক্লাব

এক ক্লিকে বিভাগের খবর