রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মোঃ নাছিম খান, যেন গণপূর্ত অধিদপ্তরের বাতিঘর কুষ্টিয়ায় শ্যামলী পরিবহনের ধাক্কায় প্রাণ হারালো কিশোর নুর ইসলাম ঈদযাত্রার টিকিট কাটার ভিড় নেই গাবতলীতে ভালো আছেন সোমালিয়ায় জিম্মি নাবিকেরা : হাছান মাহমুদ কুষ্টিয়ায় অগ্নিকাণ্ডে প্রায় ২ হাজারেরও বেশী পানচাষি ক্ষতিগ্রস্ত কুষ্টিয়ায় ১৯৩৬ বোতল ফেনসিডিল, ১টি বিদেশী পিস্তল ও ০৮ রাউন্ড গুলি সহ গ্রেফতার – ১ ভেড়ামারায় বরাদ্দকৃত রাস্তার জায়গায় নতুন করে দোকান ঘর নির্মাণ কুমারখালীতে হাসুয়ার আঘাতে আহত ৪ ছাত্রলীগ কর্মী  মাশরাফিসহ ৫ জন জাতীয় সংসদের হুইপ হলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টার ছয় দপ্তর বণ্টন দেশে গত ৪ ঘণ্টায় ভোট পড়েছে ১৮.৫ শতাংশ খোকসা অনলাইন প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটির অনুমদোন কুষ্টিয়ায় নিরাপত্তা চেয়ে এলাকাবাসীর মানববন্ধন ও স্বারকলিপি প্রদান   নির্বাচনের তফসিল ঘোষণা, ৭ জানুয়ারি ভোট কুষ্টিয়ায় দিনে দুপুরে যুবকের মাথায় আঘাত করে প্রায় ৪ লাখ টাকা ছিনতাই
ঘোষণা:
সংযোগ২৪ ডটকমে আপনাকে স্বাগতম । সময়ের বহুল প্রচারিত বস্তুনিষ্ঠ ও নির্ভরযোগ্য বাংলাদেশের ভিন্নধারার নিউজ পোর্টাল "সংযোগ২৪ ডটকম" । অতি অল্প দিনে পাঠক নন্দিত হয়ে উঠেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষে কাজ করছে তরুণ, অভিজ্ঞ সংবাদকর্মীরা। দেশ-বিদেশে সকল খবরাখবর কারেন্ট আপডেট জানাতে দেশের জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদ প্রতিনিধি নিয়োগ চলছে।  ছবিসহ জীবন বৃত্তান্ত (সিভি)পাঠাতে হবে এই ই-মেইল: nazmulkst.hossain@gmail.com , মোবাইল : ০১৭২৯-৫৫১৫৪৬

সাংবাদিক এসএম জামালের জন্মদিন আজ

কুষ্টিয়া অফিস :: / ১৫৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩, ৮:২০ অপরাহ্ন

সংযোগ২৪.কম:: কুষ্টিয়ার তরুণ সাংবাদিক এসএম জামালের জন্মদিন আজ। শুভ জন্মদিন এস এম জামাল।

২০০১ সালে কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক বাংলাদেশ বার্তা পত্রিকার মাধ্যমে এস এম জামালের লেখালেখি শুরু।

মাঝে ষ্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেছেন দৈনিক সময়ের কাগজ। পরবর্তীতে দৈনিক বাংলাদেশ বার্তা পত্রিকায় সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়াও জাতীয় দৈনিক আজকালের খবর, ইংরেজী দৈনিক ট্রাইবুন্যাল পত্রিকা ও বিভিন্ন জনপ্রিয় বাংলামেইল২৪.কমের জেলা প্রতিনিধিত্ব করেন তিনি।

বর্তমানে তিনি মাল্টিমিডিয়া অনলাইন নিউজপোর্টাল বার্তা২৪.কমের স্টাফ করেসপন্ডেন্ট ও সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

কুষ্টিয়া সরকারি কলেজে অধ্যায়নকালীন এই সাংবাদিককে ইতিমধ্যেই অনেকেই চারণ সাংবাদিক হিসেবে আখ্যায়িত করে থাকে।

সাংবাদিকতার মানুষ এস এম জামাল সাংবাদিকতার পাশাপাশি নিজেকে মেলে ধরেছেন দেশীয় খাঁটি পণ্য নিয়ে কাজ করতে। এছাড়াও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড ও সামাজিক-সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে জড়িত এস এম জামাল। ইকোনমি কুষ্টিয়ার চেয়ারম্যান হিসেবে সামাজিক সংগঠন পরিচালনা করছেন তিনি।

১৯৮৭ সালের এই দিনে তিনি কুষ্টিয়ার মিরপুর উপজেলার মশান গ্রামে জন্মগ্রহণ করেন। দাদাবাড়ি ভেড়ামারা উপজেলার বামনপাড়া এলাকাতে। তার বাবা মো: কিরামত আলী এলাকার স্বনামধন্য ফার্ণিচার মিস্ত্রি হিসেবেখ্যাত। মা আয়েশা খাতুন গৃহিনী। তিন ভাই-বোনের মধ্যে সবার বড় এস এম জামাল।

ছাত্রাবস্থায় সাংবাদিকতা শখ তাকে পেয়ে বসে। ওষুধের ব্যবসার পাশাপাশি চলছিলো সাংবাদিকতা। পরবর্তীতে সাংবাদিকতাকেই পেশা হিসেবে বেছে নিয়েছে তরুন এই সাংবাদিক।

ইতিমধ্যেই সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় বেশ কিছু সম্মাননা স্মারক তার ঝুলিতে রয়েছে। সুস্থ্যধারার, সুরক্ষিত এবং উন্নয়নকর্মী সাংবাদিকতায় বেশ কিছু প্রশিক্ষণ গ্রহণ করেছেন এই তরুন সাংবাদিক।

সাংবাদিক এস এম জামাল জানান, তার প্রিয় রঙ লাল সবুজ। খেতে ভালবাসেন দেশীয় যেকোনো খাবার। প্রিয় ফল আম,পেয়ারা। প্রিয় ফুল গোলাপ। পছন্দের পোশাক গ্যাবাডিন প্যান্ট-শার্ট ও জিন্স-পাঞ্জাবী। প্রিয় লেখক হুমায়ুন আহমেদ, রবীন্দ্রনাথ ঠাকুর। বসন্তকাল তার ভীষণ ভালো লাগে। না শীত না গরম তার প্রিয় মুহুর্ত্ব। বই পড়া তার একটি বড় অভ্যাস। অবসরের বেশিরভাগ সময়ই কাটে বই পড়ে।

গান শুনতে খুব পছন্দ করেন এস এম জামাল। পছন্দের শিল্পী হেমন্ত মুখোপাধ্যায়, কুমার শানু, আসিফ, ফজলুর রহমান বাবু। সিনেমারপ্রেমী এই সাংবাদিক এখনো বন্ধুস্বজনদের সাথে নিয়ে সিনেমা হলে গিয়ে সিনেমা উপভোগ করেন।

ঘুরে বেড়াতে প্রচণ্ড ভালোবাসেন। পেশাগত কাজে তাকে ব্যস্ততা থাকতে হয়। ভীষণ উপভোগ করেন তিনি।

জন্মদিনের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে এস এম জামাল বলেন, এখন সাধারণত জন্মদিনে পারিবারিকভাবেই কাটানো হয়। তবে এবারের জন্মদিন উপলক্ষ্যে এতিমখানায় বন্ধুস্বজনদের সাথে নিয়ে এতিমদের সাথে উদযাপন করবেন। আর সন্ধ্যায় বন্ধুস্বজন ও শুভাকঙ্খীদের সঙ্গে আড্ডা।

ব্যক্তিগত জীবনে এস এম জামাল বিবাহিত এবং এক সন্তানের জনক। স্ত্রী শামীমা জামাল রিংকী ভেড়ামারা মহিলা কলেজ থেকে পড়াশোনা শেষ করেছেন। কণ্যা ‘জান্নাতুল ফেরদৌস জারা’-এর বয়স প্রায় ৫বছর।

সবসময় ইতিবাচক মানসিকতা পোষণ করেন এই সাংবাদিক। অল্প বয়সে এতো এতো সাফল্যের পেছনের সূত্র মনে করেন ‘ইতিবাচক থাকা’কে। নিজ গ্রাম, উপজেলা, জেলা তথা দেশকে নিয়ে প্রচণ্ড আশাবাদী তিনি। সমৃদ্ধ এবং উন্নত এক দুর্নীতিমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেন এস এম জামাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

কুষ্টিয়া জেলা অনলাইন প্রেসক্লাব

এক ক্লিকে বিভাগের খবর